এসআই স্কুলে ফল উৎসব

দেশীয় ফলের সঙ্গে কমলমতি শিক্ষার্থীদের পরিচয় 

প্রকাশিত: ১৫ জুলাই, ২০২৩ ০৮:০০:৩৩ || পরিবর্তিত: ১৫ জুলাই, ২০২৩ ০৮:০০:৩৩

দেশীয় ফলের সঙ্গে কমলমতি শিক্ষার্থীদের পরিচয় 

প্রজন্ম ডেস্ক: গ্রীষ্মকালীন দেশীয় হরেক রকম ফলের সঙ্গে পরিচিত হয়েছে স্পেক্ট্রাম ইন্টারন্যশনাল স্কুলের কমলমতি শিক্ষার্থীরা।

 প্রতিষ্ঠানে আয়োজিত গ্রীষ্মকালীন ফল উৎসবে শিক্ষার্থীদের ফলের সাথে পরিচিতির যোগসূত্র ঘটে। স্পেক্ট্রাম ইন্টারন্যশনাল স্কুলের উদ্যাগে স্টল নিয়ে শিক্ষার্থী'রা এ ফল উৎসবের মেতে উঠে। এ উৎসবে আম, জাম, কাঁঠাল, লিচু, কলা, পেঁপে, নারিকেল সহ বিভিন্ন  প্রজাতের দেশীয় ফল স্থান পায়।

শনিবার (১৫জুলাই) দুপুরে নিরাপদ সড়ক চাই সংগঠনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন ফিতা কেটে এ গ্রীষ্মকালীন ফল উৎসব উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইলিয়াছ কাঞ্চন বলেন, তিনি এই অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করেন এবং স্পেক্ট্রাম ইন্টারন্যশনাল স্কুলের শিক্ষাকার্যক্রম ও  অন্যান্য কাজের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি আরো বলেন, শিক্ষার পাশাপাশি শিশুদেরকে শরীরচর্চা ও খেলাধুলায় মনোযোগী করে তুলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের  চেয়ারম্যান প্রফেসর মুখতার আহমদ। তিনি এই ধরনের প্রোগ্রামের প্রতি গুরুত্বারোপ করেছেন এবং ভবিষ্যতে এমন আরো রুচিশীল আয়োজনের জন্য দিক নির্দেশনা দেন। 

স্কুলের ফাউন্ডার এবং সি.ই.ও  নুর আহাম্মেদ খোকন বলেন,  গ্রামের শিক্ষা-প্রতিষ্ঠানের একজন শিক্ষার্থীকে প্রশ্ন করলে সে টানা বিভিন্ন দেশীয় ফলের নাম বলতে পারবে এবং সে দেখলে বলতে পারবে কোনটা কোন ফল। কিন্তু শহরের একজন শিক্ষার্থীর এতসব ফলের সাথে পরিচয় নেই। তাই আমরা গ্রীষ্মকালীন ফল উৎসবের আয়োজন করেছি।  শিক্ষার্থীদের সঙ্গে ফলের পরিচয় করে দেওয়া জন্য।
 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সম্মানিত লিডস্কলার শায়েখ এমদাদউল্লাহ , হেড অফ স্কুল তানভীর মোঃ আলী ফয়সালসহ শিক্ষক-শিক্ষার্থীরা।
প্রজন্মনিউজ/এনএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ